বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪, ২৮ মুহাররম, ১৪৩৯ | ০৬:৪২ অপরাহ্ন
শিরোনাম :
  • শনিবার দৃশ্যমান হবে পদ্মা সেতু
  • বিশ্ব আইটি সম্মেলনে পুরস্কার পেল বিআইটিএম
  • নির্মাণের ২৯ বছর পর মুক্তি পাচ্ছে যে ছবি
  • খেলার খবর ফিরলেন নাসির-শফিউল, বাদ মাহমুদউল্লাহ-মুমিনুল
বৃহস্পতিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৭ ০৭:৫২:২৪ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়, ৪৩ রানে ৫ উইকেট

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ৪৩ রানেই পড়ে গেছে ৫ উইকেট। একে একে ফিরে গেছেন সৌম্য সরকার, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাকিব আল হাসান ও নাসির হোসেন। ৫ উইকেটের তিনটি নিয়ে ম্যাচে ১০ উইকেট পেয়ে গেছেন ন্যাথান লায়ন।

আগের ইনিংসে বাংলাদেশকে ভোগানো ন্যাথান লায়ন এবারও হয়ে উঠেছেন ভয়ংকর। প্রথম উইকেটটি অবশ্য নিয়েছিলেন পেসার প্যাট কামিন্স। ইনিংসের শুরু থেকে বল করতে থাকা লায়ন সাফল্য পান ১৩তম ওভারে এসে। ডাউন দ্যা উইকেটে আসা তামিম ইকবালকে ষ্টাম্পিং করে শুরু। এরপরে আউট করেছেন ১৫ রান করা ইমরুল কায়েস ও ২ রান করা সাকিব আল হাসানকে। নাসির হোসেনের উইকেটটি তুলে নেন স্টিভ ও'কিফ। আগের ইনিংসে ৪৫ রান করা নাসির এবার ফিরেছেন ৫ রান করে।

এর আগে চতুর্থ দিনের দ্বিতীয় ওভারেই অস্ট্রেলিয়ার বাকি এক উইকেট তুলে নেয় বাংলাদেশ। আগের দিনের ৯ উইকেটে ৩৭৭ নিয়ে দিন শুরু করা অসিরা যোগ করতে পারেনি আর কোন রান। ন্যাথান লায়নকে আউট করে মোস্তাফিজ পেয়েছেন ইনিংসে চতুর্থ উইকেট। প্রথম ইনিংসে স্টিভেন স্মিথরা পায় ৭২ রানের লিড।

আগের দিনের বৃষ্টির কারণে চতুর্থ দিনে আধাঘন্টা আগেই শুরু হয় দিনের খেলা। প্রথম ওভারে বল করতে এসে মেডেন পান সাকিব আল হাসান। দিনের দ্বিতীয় ওভারেই বল হাতে নেন ছন্দে ফেরা কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। প্রথম চারটি বল কোনমতে পার করে দিলেও পঞ্চম বলে স্লিপে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দেন লায়ন। ৮৪ রানে ৪ উইকেট পেলেন বাংলাদেশের একাদশে একমাত্র পেসার হিসেবে খেলা মোস্তাফিজ।

বাংলাদেশের ৩০৫ রানের জবাবে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে আগের দিন ৯ উইকেটে ৩৭৭ রান করেছিলো অস্ট্রেলিয়া।

আরো খবর