শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৬ কার্তিক ১৪২৪, ৩০ মুহাররম, ১৪৩৯ | ০৯:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
  • শনিবার দৃশ্যমান হবে পদ্মা সেতু
  • বিশ্ব আইটি সম্মেলনে পুরস্কার পেল বিআইটিএম
  • নির্মাণের ২৯ বছর পর মুক্তি পাচ্ছে যে ছবি
  • খেলার খবর ফিরলেন নাসির-শফিউল, বাদ মাহমুদউল্লাহ-মুমিনুল
বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০১৫ ১০:৪৮:০৩ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

রোনালদোর হ্যাটট্রিকে রিয়ালের জয়

ডেস্ক রিপোর্ট

যেখানে দশ ম্যাচে তার নামের পাশে ছিল মাত্র একটি গোল। সেখানে পরের দুই ম্যাচেই কিনা করলেন আট গোল! ক্রিস্টিয়ানো রোনালদো নামের আগ্নেয়গিরির বিস্ফোরণটা যে কতটা ভয়ঙ্কর হতে পারে, তা আরেকবার দেখল ফুটবল-বিশ্ব। স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের সবশেষ ম্যাচে পাঁচ গোল করা রোনালদো মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগে দলের প্রথম ম্যাচে তিন গোল করেছেন। পর্তুগিজ তারকার হ্যাটট্রিকে বড় জয় দিয়েই ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের শিরোপা পুনরুদ্ধারের মিশন শুরু করেছে রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদোর হ্যাটট্রিক ও করিম বেনজেমার একটি গোলে ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ককে ৪-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল। রোনালদো যদিও তিন গোলের দুটিই করেছেন পেনাল্টি থেকে। এই তিন গোল করার মাধ্যমে লিওনেল মেসিকে ছাড়িয়ে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো। রিয়াল তারকার গোল ৮০টি আর বার্সেলোনা তারকা মেসির ৭৭টি। আর দুই গোল করলে রাউলের রেকর্ড ভেঙে রিয়ালে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটাও নিজের করে নেবেন রোনালদো। ৩২৩ গোল নিয়ে রেকর্ডটা দখলে রেখেছেন রিয়াল কিংবদন্তি রাউল।

শাখতার দোনেৎস্কের বিপক্ষে প্রথমবারের মতো কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নেমেছিল রিয়াল। ম্যাচের প্রথমার্ধে শক্তিশালী রিয়ালের সঙ্গে সমান তালেই লড়াই করে ইউক্রেনের দলটি। প্রথমার্ধে দোনেৎস্কের জালে মাত্র একবারই বল জড়াতে পারে রিয়াল। তাও সেটা দোনেৎস্কের গোলরক্ষকের কল্যাণে! রিয়ালের ইসকোর ক্রস বিপদমুক্ত করতে গিয়ে বেনজেমার পায়ে তুলে দেন অতিথি গোলরক্ষক আন্দ্রি পিয়াতভ। ঠাণ্ডা মাথায় ফাঁকা জালে বল জড়িয়ে স্বাগতিকদের এগিয়ে দেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা।

প্রথমার্ধে গোল হজমের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় ধাক্কা খায় দোনেৎস্ক। ৫০ মিনিটে ম্যাচে দ্বিতীয়বারের মতো হলদু কার্ড দেখে  মাঠ ছাড়েন অতিথি মিডফিল্ডার তারাস স্টেপানেনকো। এরপর তো একরকম গোল উৎসব শুরু করেন রোনালদো। ৫৪ মিনিটে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে পেনাল্টি পায় রিয়াল। রোনালদোর জোরালো শট অতিথিদের এক খেলোয়াড় পিঠ দিয়ে ফেরালে পেনাল্টি দেন রেফারি। আর পেনাল্টি থেকে গোল করে মেসিকে (৭৭) ছাড়িয়ে যান রোনালদো। ৬৩ মিনিটে বক্সের ভেতর দোনেৎস্কের এক খেলোয়াড় হ্যান্ডবল করলে আবার পেনাল্টি পায় রিয়াল। এবারও গোল করতে কোনো ভুল করেননি সিআর-সেভেন।

হ্যাটট্রিক পূরণ করতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি রোনালদোকে। ৮১ মিনিটে দোনেৎস্কের জালে তৃতীয়বার বল পাঠিয়ে চ্যাম্পিয়নস লিগে তৃতীয় হ্যাটট্রিকের উচ্ছ্বাসে মাতেন তিনবারের ফিফা বর্ষসেরা এই খেলোয়াড়। রোনালদোর ক্যারিয়ারে এটা ৩৬তম হ্যাটট্রিক আর রিয়ালের জার্সিতে ৩৩তম।

 

আরো খবর