বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪, ২৮ মুহাররম, ১৪৩৯ | ০৬:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
  • শনিবার দৃশ্যমান হবে পদ্মা সেতু
  • বিশ্ব আইটি সম্মেলনে পুরস্কার পেল বিআইটিএম
  • নির্মাণের ২৯ বছর পর মুক্তি পাচ্ছে যে ছবি
  • খেলার খবর ফিরলেন নাসির-শফিউল, বাদ মাহমুদউল্লাহ-মুমিনুল
মঙ্গলবার, ২৪ জানুয়ারী ২০১৭ ০৩:৪৪:২৩ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

৩০% ডিসকাউন্ট ( আসন সংখ্যা সীমিত

অ্যান্ড্রয়েড অ্যাপস বানানোর জন্য কি শেখা প্রয়োজন




অ্যান্ড্রয়েড অ্যাপস বানাতে এরকম অনেক কিছুই শেখার আছে, যা শিখতে গেলে হয়তো আপনার ৫০ বছরের একটি জীবন শেষ হয়েও যেতে পারে। ফলশ্রুতিতে কোন কাজই আসলে শেষ করা হয়ে উঠবে না বা আপনি কখনও একটি অ্যান্ড্রয়েড অ্যাপ বানাতে পারবেন না। যেমন 
১) XML Layout
২) Resources
৩) Action Bar
৪) Toolbar
৫) SQLite Database
৬) Fragment
৭) HTTP Conncetion
৮) Async Task
৯) JSON Parsing
১০) XML Parsing
১১) Push Notification
১২) Sensors
১৩) Map
১৪) Images
১৫) REST
১৬) SOAP সহ আরও কত কিছু। তাহলে কি সবকিছুই শিখবেন????

আসলে উত্তর হবে “না”। মনে রাখতে হবে, আপনি যখন কোন প্রজেক্ট করবেন সেই প্রজেক্টে কখনও সবকিছু লাগবে না। সুতরাং সবকিছু শেখার মানেও হয় না। যেমন ধরেন আপনি একটি কোম্পানীর ইনফরমেটিভ একটি অ্যাপ বানাতে চাচ্ছেন যেখানে কোম্পানী আপনাকে বলে দিলো যে অ্যাপটি স্ট্যাটিক হলেও চলবে। তখন কি আপনি SQLite Database ব্যবহার করবেন??? 

এটার উত্তরটিও “না” হবে। সবকিছু যদি শিখতে চাই তাহলে অনেক সময় নষ্ট হবে তাই সবগুলো সম্পর্কে একটি মোটামুটি আইডিয়া নেওয়া উচিত। আর Basic Knowledge তো আপনাকে থাকতেই হবে। অ্যান্ড্রয়েড অ্যাপ বানানোর জন্য JAVA প্রোগ্রামিংয়ের অন্তত Object Oriented Programming (OOP) পর্যন্ত জানতে হবে। তো সেটা তো অবশ্যই শিখে নিবেন। 

আপনাকে যে বিষয়টি সম্পর্কে পরিষ্কার ধারণা থাকতে হবে সেটি হলো, যে অ্যাপটি আপনি বানাতে চাচ্ছেন সেটি সম্পর্কে Clear Concept থাকা। তা না হলে কখনই একটি ভালো মানের অ্যাপ আপনি তৈরী করতে পারবেন না। 

আরও একটি উদাহরণ দিলে বিষয়টি আশা করি পরিষ্কার হয়ে যাবে। যেমন ধরুন আপনি একটি নিউজপেপার অ্যাপ বানাতে চাচ্ছেন তাহলে যে বিষয়গুলো সম্পর্কে ধারণা থাকতে হবে সেগুলো হলো 
1) JSON Parsing
2) SQLite Database 
3) Customized List View with Custom Adapter
4) Layout Concept
5) Grid View Layout ইত্যাদি। 
তো এই ক্ষেত্রে আপনি কি করবেন????
উপরের বিষয়গুলো সম্পর্কে ধারণা নিয়ে কাজ শুরু করে ফেলবেন। এরপর কাজ করতে করতে শিখবেন এবং একটি সময় পর দেখবেন কাজটি Complete হয়ে গিয়েছে। 
এইভাবে প্রজেক্ট তৈরী করতে করতে অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভলপমেন্ট শিখবেন এবং একটি নির্দিষ্ট সময় পর দেখবেন আপনার দখলে অনেক কিছুই চলে আসছে। আর অবশ্যই মনে রাখবেন আপনি যদি মনে করেন নিজে নিজে শিখবো তাহলে এটা সম্পূর্ণ ভুল ধারণা। কেননা আপনিই বলুন, আপনি যদি ডাক্তার হওয়ার জন্য যে বইগুলো আছে সেগুলো পড়েই যদি ডাক্তার হতে পারতেন তাহলে সারা পৃথিবীতে এতো মেডিকেল কলেজ প্রতিষ্ঠিত হতো না। 
আর এজন্যই আপনার প্রয়োজন একজন দক্ষ ও অভিজ্ঞ ”অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভলপার” দ্বারা প্রশিক্ষণ যা “DEWAN ICT” দীর্ঘদিন ধরে প্রদান করে আসছে। এই প্রতিষ্ঠানটিতে ট্রেনিংপ্রাপ্তদেরকে প্রজেক্টভিত্তিক ক্লাস করানো হয়ে থাকে। ২ মাস আগে যে ব্যাচটি শুরু হয়েছিলো সেই ব্যাচটি থেকে ২ টি অ্যান্ড্রয়েড অ্যাপস মার্কেটৈ আসবে খুব শীঘ্রই। 
আপনিও যদি প্রজেক্টভিত্তিক ট্রেনিং নিতে চান ও অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভলপমেন্টে ক্যারিয়ার গড়তে চান তাহলে আজই রেজিস্ট্রেশন করুন নিচের লিংকে

http://dewanict.com/training-education/course-list/ 

## অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভলপমেন্ট (ব্যাচ-০5) ##

ক্লাস শুরুর তারিখঃ 01/02/2017
মোট ক্লাসঃ ৩০টি (জাভা-১১টি এবং অ্যান্ড্রয়েড-১৯টি )
ক্লাসের সময়ঃ দেড় ঘন্টা 
কোর্স ফিঃ ১২,০০০ টাকা (৩০% ডিসকাউন্ট)
যে কোন ধরণের তথ্যের জন্য আজই যোগাযোগ করুন 
*** অফিস***
02 9030072, 01913 870 792
৩৭৪-৩৭৭ , ৪২০ (৪র্থ তলা), মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, মিরপুর-১, ঢাকা-১২১৬
www.dewanict.com
www.facebook.com/dewanictbd
 

আরো খবর