বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪, ২৮ মুহাররম, ১৪৩৯ | ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
  • শনিবার দৃশ্যমান হবে পদ্মা সেতু
  • বিশ্ব আইটি সম্মেলনে পুরস্কার পেল বিআইটিএম
  • নির্মাণের ২৯ বছর পর মুক্তি পাচ্ছে যে ছবি
  • খেলার খবর ফিরলেন নাসির-শফিউল, বাদ মাহমুদউল্লাহ-মুমিনুল
সোমবার, ২১ আগস্ট ২০১৭ ০৪:০২:৫২ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

শ্রীলংকার পর পাকিস্তান সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ

ডেস্ক রিপোর্ট : নিরাপত্তার কারণে দীর্ঘ দিন নিষিদ্ধ থাকার পর তিনটি দলের পৃথক সফর সূচির মাধ্যমে পাকিস্তান আজ নিজ মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার ঘোষণা দিয়েছে।
আগামী মাসে বিশ্ব একাদশের সফরের মাধ্যমে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। অক্টোবরে একটি টি-২০ ম্যাচ খেলতে পাকিস্তান সফরে আসবে শ্রীলংকা ক্রিকেট দল। লংকান দলের সফরের পর নভেম্বর মাসে একটি টি-২০ সিরিজ খেলতে সন্ত্রাস কবলিত পাকিস্তান সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি আজ লাহোরে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা সবুজ সংকেত পাচ্ছি এবং পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের দরজা খুলে যাচ্ছে।’
২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে সন্ত্রাসী হামলায় আট ব্যক্তি নিহত ও বহু আহত হওয়ার পর এই সফরগুলো আবারো পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার বড় পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে।
ন্যাক্কারজনক ঐ হামলার পর পাকিস্তান কেবলমাত্র ২০১৫ সালে দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে সিমিত ওভারের একটি সিরিজ আয়োজন করতে সক্ষম হয়েছে। নিরাপত্তার শংকার বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা এবং আয়ারল্যান্ড সফরের প্রস্তাব ফিরিয়ে দেয়।
গত আট বছরে পাকিস্তান তাদের হোম সিরিজগুলো সংযুক্ত আরব আমিরাতে খেলতে বাধ্য হয়েছে। এমনকি পাকিস্তান সুপার লীগের (পিএসএল) গত দুই আসরও অনুষ্ঠিত হয়েছে মধ্যপ্রাচ্যে।
তবে গত দুই বছরে আইন শৃংখলা পরিস্থিতির উন্নতি হওযায় দেশটি পুনরায় আন্তর্জাতিক খেলাধুলা পুনর্জীবিত করার আশা করছে। গত মার্চে লাহোরে অনুষ্ঠিত হয় পিএসএল’র ফাইনাল। যেখানে বেশ কিছু আন্তর্জাতিক খেলোয়াড় অংশগ্রহণ করেন। ফাইনাল ম্যাচটি সফলভাবে আয়োজনের পরই বিভিন্ন দলকে সফরে রাজি করানোর চেষ্টা শুরু করে পাকিস্তান।
পিসিবি প্রধান বলেন, ‘লাহোরে একটি টি-২০ ম্যাচের পর শ্রীলংকার বিপক্ষে সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। সব কিছুই ঠিকভাবে এগোচ্ছে।’
ইংল্যান্ডের সাবেক কোচ এন্ডি ফ্লাওয়ারের অধীনে বিশ্ব একাদশের দলটি খুব শিগগিরই ঘোষণা করা হবে বলেও জানান শেঠি।

আরো খবর